শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

SW News24
মঙ্গলবার ● ১১ ডিসেম্বর ২০১৮
প্রথম পাতা » বিবিধ » ভোক্তাদের অধিকার রক্ষায় নীতি-নৈতিকতা চর্চার প্রয়োজন
প্রথম পাতা » বিবিধ » ভোক্তাদের অধিকার রক্ষায় নীতি-নৈতিকতা চর্চার প্রয়োজন
৫১২ বার পঠিত
মঙ্গলবার ● ১১ ডিসেম্বর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভোক্তাদের অধিকার রক্ষায় নীতি-নৈতিকতা চর্চার প্রয়োজন

---

এস ডব্লিউ নিউজ:

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন প্রচারের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত সেমিনারে বক্তারা বলেন, ভোক্তাদের অধিকার রক্ষায় সকল পর্যায়ে নীতি-নৈতিকতার চর্চা করতে হবে। ব্যবসায়ীদের অধিক মুনাফার আকাঙ্খা যেমন পরিহার প্রয়োজন, তেমনি ক্রেতাদেরও সচেতনতা প্রয়োজন। ভোক্তা অধিকার রক্ষায় দেশে যে আইন প্রণয়ন করা হয়েছে তার প্রয়োগে ভোক্তারা উদ্যোগ নিলে ভোক্তা অধিকার প্রতিষ্ঠিত হবে।

খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে মঙ্গলবার সকালে এই সেমিনার অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, খুলনা জেলা কার্যালয় যৌথভাবে এই সেমিনারের আয়োজন করে।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন সেমিনারে প্রধান অতিথি ছিলেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান এতে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন খুলনা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক এসএম নাজিমুল ইসলাম। সেমিনারে খুলনা বাজার কর্মকর্তা আব্দুস সালাম তরফদার, এ্যাডভোকেট এনায়েত আলী, সাংবাদিক শামীম আশরাফ শেলীসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ ও সরকারি কর্মকর্তারা তাঁদের মতামত ব্যক্ত করেন।

উল্লেখ্য, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভেজাল পণ্য ও ঔষধ বিক্রি, খাদ্যে বা পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, অবৈধ প্রক্রিয়ায় উৎপাদন, ধার্য মূল্যের চেয়ে অধিক মূল্যে দ্রব্য বিক্রি, মিথ্যা বিজ্ঞাপন, ওজনে কারচুপি, মেয়াদ উত্তীর্ণ দ্রব্য বিক্রিসহ অন্যান্য বিষয়ে প্রতিরোধে কাজ করে যাচ্ছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)