শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮
SW News24
বৃহস্পতিবার ● ৯ সেপ্টেম্বর ২০২১
প্রথম পাতা » মিডিয়া » খালাস পেলেন সাংবাদিক প্রবীর সিকদার
প্রথম পাতা » মিডিয়া » খালাস পেলেন সাংবাদিক প্রবীর সিকদার
২৫ বার পঠিত
বৃহস্পতিবার ● ৯ সেপ্টেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খালাস পেলেন সাংবাদিক প্রবীর সিকদার

  


 

এস ডব্লিউ নিউজ:---   তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় সাংবাদিক প্রবীর সিকদারকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস্‌সামছ জগলুল হোসেনের আদালত এই রায় ঘোষণা করেন।তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় সাংবাদিক প্রবীর সিকদারকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস্‌সামছ জগলুল হোসেনের আদালত এই রায় ঘোষণা করেন।

এর আগে সকালে আসামি প্রবীর সিকদার আদালতে উপস্থিত হন। এরপর তার উপস্থিতিতে বেলা সাড়ে ১২ টায় বিচারক রায় পড়া শুরু করেন। এরপর রায় পড়া শেষ হলে বেলা ১২ টা ৪৫ মিনিটে বিচারক এই রায় ঘোষণা করেন।---

মামলার অভিযোগে থেকে জানা যায়, সাংবাদিক প্রবীর সিকদার ২০১৫ সালের ১০ আগস্ট ফেসবুকে তৎকালীন এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনকে নিয়ে একটি স্ট্যাটাস দেন। এ ঘটনায় ২০১৫ সালের ১৬ আগস্ট এ সাংবাদিকের বিরুদ্ধে ফরিদপুর কোতয়ালী থানায় মামলা দায়ের করেন জেলা পূজা উদযাপন কমিটির উপদেষ্টা স্বপন পাল। ওই রাতেই গ্রেপ্তার হন তিনি। পরে তাকে তিন দিনের রিমান্ডে নেওয়া হয়। একই বছরের ১৯ আগস্ট তিনি জামিনে মুক্তি পান।

২০১৬ সালের ১৫ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মনির হোসেন তার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৬ সালের ৪ আগস্ট প্রবীর শিকদারের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ট্রাইব্যুনাল। গত ২২ মার্চ এ মামলার যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়। এরপর রায়ের জন্য আদালত দিন ধার্য করেন।

প্রসঙ্গত, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় স্বাধীনতাবিরোধীরা প্রবীর সিকদারের বাবাসহ তার পরিবারের ১৪ জনকে হত্যা করে। ২০০১ সালে দৈনিক জনকণ্ঠের ফরিদপুর প্রতিনিধি থাকাকালে রাজাকারদের বিরুদ্ধে ধারাবাহিক প্রতিবেদন লেখার পর সন্ত্রাসীদের হামলায় তাকে একটি পা হারাতে হয়। প্রবীর সিকদার বর্তমানে দৈনিক বাংলা ৭১, অনলাইন পত্রিকা উত্তরাধিকার-৭১ নিউজ ও ত্রৈমাসিক পত্রিকা উত্তরাধিকারের সম্পাদক।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)