শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯
SW News24
রবিবার ● ২৮ আগস্ট ২০২২
প্রথম পাতা » বিশেষ সংবাদ » কওমী মাদরাসাগুলো সামাজিক বিপর্যয় ডেকে আনবে
প্রথম পাতা » বিশেষ সংবাদ » কওমী মাদরাসাগুলো সামাজিক বিপর্যয় ডেকে আনবে
৪৬ বার পঠিত
রবিবার ● ২৮ আগস্ট ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কওমী মাদরাসাগুলো সামাজিক বিপর্যয় ডেকে আনবে

 ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠছে উল্লেখ করে কওমী মাদরাসাগুলো সামাজিক বিপর্যয় ডেকে আনার শঙ্কা প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী। ২৬ আগস্ট---  শুক্রবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমি আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত সভায় তিনি বলেন, ‘মাদরাসাগুলোতে কেন জাতীয় পতাকা উঠানো হয় না কেন জাতীয় সংগীত গাওয়া হয় না জানি।’ তাদের মনে পাকিস্থান প্রীতি আছে বলে তিনি অভিযোগ করেন। তিনি বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়া আওয়ামী লীগের নেতারা যদি বলতে পারে যে সাম্প্রদায়িক শক্তির সঙ্গে তাদের সম্পর্ক নেই তাহলে কাল থেকেই তারা মুখ থুবড়ে পড়বে।’ সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেনের সভাপতিত্বে ও কথাসাহিত্যিক মানিক রতন শর্মা এর সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, কথা সাহিত্যিক ও নাট্যকার রুমা মোদক। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, জেলা জাসদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আখতার হোসেন সাঈদ ও ওয়ার্কাস পার্টি সভাপতি অ্যাডভোকেট কাজী মাসুদ আহমেদ।

 

এছাড়াও আলোচনায় অংশগ্রহন করেন রম্যলেখক পরিমল ভৌমিক, বীর মুক্তিযোদ্ধা আছরারোন নবী মোবারক, ফারুক আহাম্মদ ভূইয়া। স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক নূরুল আমিন। স্বরচিত কবিতা পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহাম্মদ, আবদুর রহিম, আবু হানিফ, রিপন দেবনাথ। কবিতা আবৃত্তি পর্বে অংশগ্রহণ করেন মো. মনির হোসেন, সাঈদ সরকার ও অরিদ্বিতী মোদক। এছাড়া সোহেল আহাদ’র নির্দেশনায় ‘মানচিত্রে মহানায়ক বঙ্গবন্ধু’ বৃন্দ আবৃত্তি পরিবেশন করা হয়।

 

 

কিউএনবি/আয়শা



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)