শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

SW News24
শনিবার ● ১৮ জানুয়ারী ২০২০
প্রথম পাতা » সাহিত্য » পাইকগাছায় সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের উদ্যোগ গুণীজন সম্মাননা প্রদান
প্রথম পাতা » সাহিত্য » পাইকগাছায় সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের উদ্যোগ গুণীজন সম্মাননা প্রদান
৪৯৯ বার পঠিত
শনিবার ● ১৮ জানুয়ারী ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পাইকগাছায় সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের উদ্যোগ গুণীজন সম্মাননা প্রদান

---

এস ডব্লিউ নিউজ:

পাইকগাছায় সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের উদ্যোগ গুণীজন সম্মাননা প্রদান করা হয়েছে। সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শনিবার সকাল ১১ টায় উপজেলার নতুন বাজার চত্বর অনুষ্ঠিত অনুষ্ঠানে গুণীজনদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।  অনুষ্ঠানে প্রধান অতিথি  ছিলেন অবসরপ্রাপ্ত যুগ্ম-সচিব অমিয় কুমার ঘোষ। প্রধান আলোচকের বক্তব্য রাখেন সেন্ট্রাল ইউনির্ভাসিটি অব সাইন্স এন্ড টেকনোলজি ঢাকা প্রফেসর ড. সন্দীপক মল্লিক।---

সপ্তদ্বীপা সাহিত্য পরিষদের সভাপতি সাংবাদিক প্রকাশ ঘোষ বিধানের সভাপতিত্বে বিশেষ অথিতির বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, উপজেলা খাদ্য কর্মকর্তা মনিরুল ইসলাম সিদ্দকী ফিরোজ, দৈনিক পত্রদূত পত্রিকার সাহিত্য সম্পাদনায় গাজী শাহজাহান সিরাজ, জ্ঞানবিকাশ সঙ্গীত একাডেমির পরিচালক অসিত কুমার মন্ডল, সাহিত্য গবেষক সজ্ঞীব হাউলী।

রাসমনি সাধু ও মারিয়া সুলতানার উপস্থাপনায়, বক্তব্য রাখেন জিএম এমদাদ, পঞ্চানন মল্লিক,  রনজিত কুমার মন্ডল, অসীম রায়,  বিমল কৃষ্ণ রায়, সুদয় কুমার মন্ডল মাধুরী সাধু, নূর আলী মোড়ল, শিক্ষক শংকর প্রসাদ মুনি প্রমুখ ।

সাহিত্যের বিভিন্ন বিষয় সহ সামাজিক কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় ১৬জন গুণী ব্যক্তিকে সপ্তদ্বীপা সম্মাননা স্মারক ও হৈম-নরেন্দ্র স্মৃতি সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। সম্মাননায় প্রাপ্ত গুণী ব্যক্তিরা হলেন, শিক্ষা ও সাংস্কৃতিতে প্রফেসর ড. সন্দীপক মল্লিক, উপকূল সাংবাদিকতায় রফিকুল ইসলাম মন্টু, প্রবন্ধে অসিত কুমার মন্ডল, সাহিত্য গবেষণায় সঞ্জীব হাউলী, নিবন্ধে নলিনী কান্ত সানা, সাহিত্য সম্পাদনায় গাজী শাহজাহান সিরাজ, ছোট গল্পে মনিরুল ইসলাম সিদ্দকী ফিরোজ, উপন্যাসে পঞ্চানন মল্লিক, যাত্রাপালা রচনায় সুদয় কুমার মন্ডল, কবিতায় যগেন্দ্রনাথ চ্যাটার্জী ও অসীম রায়, ছড়ায় বিমল কৃষ্ণ রায়, সাহিত্য সংগঠনে রনজিত কুমার মন্ডল, আঞ্চলিক গানে জিএম এমদাদ, সমাজসেবায় কেএম আরিফুজ্জামান তুহিন, ব্যবসা ও ক্ষুদ্র শিল্পে মোঃ ডালিম সরদার।

অনুষ্ঠানের প্রথম পর্বে সাহিত্য আসরে কবতিা পাঠ ও শেষে সঙ্গীত অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।অনুষ্ঠানে খুলনা, সাতক্ষীরা ও এলাকার কবি, সাহিত্যিক, শিল্পী ও সুধীজন উপস্থিত ছিলেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)