শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ন ১৪২৯

SW News24
বুধবার ● ২৪ আগস্ট ২০২২
প্রথম পাতা » উপকূল » বঙ্গোপসাগরে নিখোঁজ ৯ জেলেকে উদ্ধার করেছে বনকর্মীরা
প্রথম পাতা » উপকূল » বঙ্গোপসাগরে নিখোঁজ ৯ জেলেকে উদ্ধার করেছে বনকর্মীরা
১১৪ বার পঠিত
বুধবার ● ২৪ আগস্ট ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বঙ্গোপসাগরে নিখোঁজ ৯ জেলেকে উদ্ধার করেছে বনকর্মীরা

অরবিন্দ কুমার মণ্ডল, কয়রা, খুলনাঃ ---বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে নিম্নচাপের কারণে ট্রলার ডুবে নিখোঁজ হওয়া ১৩ জেলের মধ্য থেকে ৯ জেলেকে উদ্ধার করেছে বনকর্মীরা। 

এ সময় কোস্টগার্ট সদস্যদের সহযোগীতা নেওয়া হয়। উদ্ধার করা জেলেদেরকে প্রাথমিক চিকিৎসা শেষে খাদ্য ও পোশাক সহায়তা দেওয়ার পর নিরাপদ স্থানে পৌছায় দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছে কাগা-দোবেকি বন টহল ফাঁড়ীর ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন।জানা গেছে, গত ১৯ আগস্ট বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে সাগরে নিম্নচাপের কারণে এফবি ওবায়েদুল ফিশিং ট্রলার ডুবে যায়। ট্রলারে থাকা ১৩ জন জেলের মধ্য থেকে ১১ জন জেলে পানিতে ভাসতে থাকে।

২৩ আগস্ট সকাল ৯টার দিকে সুন্দরবন খুলনা রেঞ্জের কাগা-দোবেকি টহল ফাঁড়ীর বনকর্মীরা জানতে পারে টহল ফাঁড়ির অধিনস্থ ছদনখালী এলাকায় ট্রলার ডুবে যাওয়া জেলেরা অবস্থান করছে। তাৎক্ষণিক টহল ফাঁড়ীর স্টাফরা কাগা-দোবেকি কোস্টগার্ডের সদস্যদের নিয়ে তাদের উদ্ধার করে। তবে ঐ ট্রলারে ১৩ জন জেলে নিখোঁজ থাকলেও ৯ জনকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জেলেরা হলেন, পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নের লালুয়া গ্রামের হিরন মাঝি, জলিল হাওলাদার, ফারুক হাওলাদার, মোঃ ফিরোজ, করিম খাঁ, সবুজ হাওলাদার, ইউছুফ আলী, জহিরুল মেরদা ও সেলিম হাওলাদার।

এ ছাড়া ট্রলার ডুবে নিখোঁজ হওয়া বাঁকি ৪জেলের মধ্যে রাকিবুল ও দুলাল হাওলাদার মারা গেছে বলে জেলেদের পারিবারিক সুত্রে জানা গেছে। তবে তাদের মরদেহ খুঁজে পাওয়া যায়নি। আব্বাস খাঁ ও জুয়েল খাঁর কোন সন্ধান এখনো মেলেনি।

সুন্দরবন পশ্চিম বন বিভাগের ডিএফও ডঃ আবু নাসের মোহসিন হোসেন, বলেন, সাগরে ট্রলার ডুবে নিখোজ হওয়া জেলেরা ছদনখালী এলাকায় অবস্থান করছে এমন সংবাদ পাওয়ার পর তাৎক্ষণিক সেখানে বনকর্মীদের পাঠিয়ে দিয়ে তাদেরকে উদ্ধার করা হয়। পরবর্তিতে উদ্ধার করা জেলেদেরেকে বন বিভাগের মাধ্যমে মোংলা কোস্ট গার্ডের নিকট হস্তান্তর করা হয়েছে। বাংলাদেশ কোস্টগার্ড মোংলা অফিসের কোস্টগার্ডের স্বাধীন বাংলা জাহাজে করে মোংলা অফিসে নেওয়া হয়েছে বলে কোস্টগার্ড সুত্রে জানা গেছে।





উপকূল এর আরও খবর

শ্যামনগরে উপকূল দিবসে উপকূলের মানুষের বাঁচার দাবী শ্যামনগরে উপকূল দিবসে উপকূলের মানুষের বাঁচার দাবী
পাইকগাছায় উপকূল দিবস পালিত পাইকগাছায় উপকূল দিবস পালিত
১২ নভেম্বর উপকূল দিবস ১২ নভেম্বর উপকূল দিবস
মধ্যরাত থেকে শুরু হবে জেলেদের মাছ ধরার উৎসব মধ্যরাত থেকে শুরু হবে জেলেদের মাছ ধরার উৎসব
তৃতীয় উপকূলীয় পানি সম্মেলনের প্রস্তুতি বিষয়ে সংবাদ সম্মেলন তৃতীয় উপকূলীয় পানি সম্মেলনের প্রস্তুতি বিষয়ে সংবাদ সম্মেলন
শীত মৌসুমে বঙ্গোপসাগরে মাছ আহরণে পাইকগাছার জেলে পল্লীতে ব্যাপক প্রস্তুতি শীত মৌসুমে বঙ্গোপসাগরে মাছ আহরণে পাইকগাছার জেলে পল্লীতে ব্যাপক প্রস্তুতি
দুই ঘণ্টার বৃষ্টিতে পাইকগাছাসহ উপকূল তলিয়ে গেছে; বেড়েছে জনদূর্ভোগ দুই ঘণ্টার বৃষ্টিতে পাইকগাছাসহ উপকূল তলিয়ে গেছে; বেড়েছে জনদূর্ভোগ
উপকূলের নতুন বিপদ জোয়ারের উচ্চতা বাড়ছে উপকূলের নতুন বিপদ জোয়ারের উচ্চতা বাড়ছে
কয়েক দিনের বৃষ্টিতে পাইকগাছায় বেড়েছে জনদুর্ভোগ; কৃষকের মাঝে ফিরেছে স্বস্তি : কয়েক দিনের বৃষ্টিতে পাইকগাছায় বেড়েছে জনদুর্ভোগ; কৃষকের মাঝে ফিরেছে স্বস্তি :
জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে উপকূলের জন্য ‘একটি বাড়ি-একটি শেল্টার হোম’প্রকল্প গ্রহণের দাবি জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে উপকূলের জন্য ‘একটি বাড়ি-একটি শেল্টার হোম’প্রকল্প গ্রহণের দাবি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)