শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

SW News24
বুধবার ● ১৯ মে ২০২১
প্রথম পাতা » মিডিয়া » সাংবাদিক রোজিনাকে গ্রেপ্তারের প্রতিবাদে মোংলায় মানববন্ধন
প্রথম পাতা » মিডিয়া » সাংবাদিক রোজিনাকে গ্রেপ্তারের প্রতিবাদে মোংলায় মানববন্ধন
৩২১ বার পঠিত
বুধবার ● ১৯ মে ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সাংবাদিক রোজিনাকে গ্রেপ্তারের প্রতিবাদে মোংলায় মানববন্ধন

---


মোঃএরশাদ হোসেন রনি, মোংলা

পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের উপর নির্যাতন ও তার বিরুদ্ধে দায়ের করা মামলাকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক আখ্যায়িত করে অবিলম্বে তাকে নিঃশর্ত মুক্তি দেওয়া এবং মামলা প্রত্যাহারের দাবীতে মোংলায় মানববন্ধন করেছে গণমাধ্যমকর্মীরা।


মোংলা প্রেসক্লাবের ব্যানারে বুধবার  (১৯ মে) বেলা ১১টায় চৌধুরীর মোড়ের সামনে”সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও নির্যাতন কারীদের গ্রেপ্তার এবং বিচারের দাবীতে মানববন্ধন”শীর্ষক ব্যানারে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী এ কর্মসূচীতে টেলিভিশন, সংবাদপত্র ও অনলাইন নিউজ পোর্টালের  অনেক সাংবাদিক অংশ নেন।


এ সময় সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকদের স্বার্থ রক্ষা করা তথ্যমন্ত্রীর কাজ। সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা, নির্যাতন চালানোর ঘটনায় তার হস্তক্ষেপ প্রয়োজন ছিল সবার আগে। অথচ আমরা লক্ষ্য করছি তথ্যমন্ত্রী এখনও চুপ রয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির আখড়া যা সর্বজন স্বীকৃত। দুর্নীতির সংবাদ প্রকাশ করায় সাংবাদিক রোজিনা ইসলামকে মন্ত্রণালয়ের কক্ষে পাঁচ ঘণ্টা আটকে রেখে নির্যাতন করা হয়েছে। সাংবাদিকের উপর খড়গ আঘাত না এনে দুর্নীতিবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিন।


গণমাধ্যমকর্মীরা আরও বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে যেভাবে নির্যাতন করা হয়েছে সেটি নির্মম ও বর্বর। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব জেবুন্নেচ্ছা খানম গলার টুটি চেপে ধরে সাংবাদিক রোজিনা ইসলামকে হত্যার চেষ্টা করেছেন। অথচ তার শাস্তি না দিয়ে দুর্নীতির সংবাদ প্রকাশ করায় উল্টো সাংবাদিক রোজিনা ইসলামের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। রিমান্ড আবেদনও করা হয়েছিল।


সাংবাদিক নেতারা এ সময় রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।


সিনিয়র সাংবাদিক শেখ নুর-আলম এর  সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন,মোংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমির হোসেন আমু,সাবেক সাধারণ সম্পাদক হাসান গাজী ও মোংলা প্রথম আলো বন্ধু সভার সাধারণ সম্পাদক মোঃ আবুল কাশেম।এসময় মোংলায় কর্মরত বিভিন্ন  প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।





মিডিয়া এর আরও খবর

প্রথমবারের মতো ঈদে সংবাদপত্রে ৬ দিনের ছুটি প্রথমবারের মতো ঈদে সংবাদপত্রে ৬ দিনের ছুটি
খুলনার অসচ্ছল ২৫ সাংবাদিক চিকিৎসা সহায়তায় পেলেন ১৪ লাখ টাকা খুলনার অসচ্ছল ২৫ সাংবাদিক চিকিৎসা সহায়তায় পেলেন ১৪ লাখ টাকা
যশোরে সাংবাদিক কল্যাণ  ট্রাস্টের চেক বিতরণ যশোরে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক বিতরণ
পাইকগাছায় হলুদ সাংবাদিকদের দৌরাত্ম্য বেড়েই চলেছে পাইকগাছায় হলুদ সাংবাদিকদের দৌরাত্ম্য বেড়েই চলেছে
জামিন পেলেন সাংবাদিক রানা জামিন পেলেন সাংবাদিক রানা
আমেরিকায় বাংলাদেশি সাংবাদিক ইলিয়াস গ্রেপ্তার আমেরিকায় বাংলাদেশি সাংবাদিক ইলিয়াস গ্রেপ্তার
দৈনিক ওশান পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দৈনিক ওশান পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক প্রদান অনুষ্ঠানে; বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করা গণমাধ্যমকর্মীদের দায়িত্ব..সিটি মেয়র ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক প্রদান অনুষ্ঠানে; বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করা গণমাধ্যমকর্মীদের দায়িত্ব..সিটি মেয়র
প্রেসক্লাব পাইকগাছার সাংবাদিকদের সাথে ব্যারিস্টার নেওয়াজ মোরশেদ এর শুভেচ্ছা বিনিময় প্রেসক্লাব পাইকগাছার সাংবাদিকদের সাথে ব্যারিস্টার নেওয়াজ মোরশেদ এর শুভেচ্ছা বিনিময়
প্রেসক্লাব পাইকগাছা এর সাংবাদিকদের সাথে ওসি’র মতবিনিময় প্রেসক্লাব পাইকগাছা এর সাংবাদিকদের সাথে ওসি’র মতবিনিময়

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)