শিরোনাম:
পাইকগাছা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

SW News24
বৃহস্পতিবার ● ২২ জুন ২০২৩
প্রথম পাতা » নারী ও শিশু » শ্যামনগরে নারীদের এসেট বেজ কমিউনিটি ডেভেলপমেন্ট এর উপর প্রশিক্ষণ
প্রথম পাতা » নারী ও শিশু » শ্যামনগরে নারীদের এসেট বেজ কমিউনিটি ডেভেলপমেন্ট এর উপর প্রশিক্ষণ
২৩৩ বার পঠিত
বৃহস্পতিবার ● ২২ জুন ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শ্যামনগরে নারীদের এসেট বেজ কমিউনিটি ডেভেলপমেন্ট এর উপর প্রশিক্ষণ

পরিতোষ কুমার বৈদ্য; শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি ; ---বেসরকারী উন্নয়ন সংস্থা সিসিডিবি একটি উন্নয়নমূলক ও সেবামুলক প্রতিষ্ঠিান। মানুষের উন্নয়নের লক্ষ্যে সেবামুলক কাজ করে চলেছে। সিসিডিবি-এনগেজ প্রকল্প নারীদের উন্নয়নের লক্ষ্যে কাজ করছে।

সেই উদ্দেশ্যেকে সামনে রেখে ২২ জুন সকাল দশটায় দিনব্যাপী সিসিডিবি-এনগেজ প্রকল্প অফিসে প্রকল্পের নারী সদস্যদের নিয়ে উক্ত প্রশিক্ষণের আয়োজন করা হয়।

প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন মুন্সিগঞ্জ ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওর্য়াডের সংরক্ষিত মহিলা সদস্য নিপা চক্রবর্তী, সভাপতিত্ব করেন এনগেজ প্রকল্পের প্রোগ্রাম অফিসার জনাব নিলীমা রাণী। আরও উপস্থিত ছিলেন উক্ত প্রকল্পের কর্মীবৃন্দ ও এনগেজ প্রকল্পের নারী সদস্যবৃন্দ প্রমূখ ।

এনগেজ প্রকল্পের প্রোগ্রাম অফিসার এসেট বেজ কমিউনিটি ডেভেলপমেন্ট প্রশিক্ষণের উদ্দেশ্য, প্রশিক্ষণের সুফল ও প্রয়োজনীয়তা সর্ম্পকে আলোচনা করেন। তিনি আরও বলেন নারীরা কিভাবে কমিউনিটির সম্পদ কাজে লাগিয়ে নিজেদের উন্নয়ন করা যায় তা এই প্রশিক্ষণের  মাধ্যমে জানতে পারবেন।

প্রধান অতিথি বলেন, “স্থানীয় সম্পদ ভিত্তিক এমন একটি প্রশিক্ষণে নারীদের অংশগ্রহণ করার জন্য তাদের অভিনন্দন জানান। তিনি প্রত্যন্ত এলাকা থেকে নারীদের তুলে এনে এমন একটি প্রশিক্ষণ প্রদানের জন্য সিসিডিবি-এনগেজ প্রকল্পকে ধন্যবাদ জ্ঞাপন করেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)