শিরোনাম:
পাইকগাছা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

SW News24
রবিবার ● ৪ সেপ্টেম্বর ২০১৬
প্রথম পাতা » খেলা » পাইকগাছায় খেলার মাঠে পশু হাট বসানোর পাঁয়তারা
প্রথম পাতা » খেলা » পাইকগাছায় খেলার মাঠে পশু হাট বসানোর পাঁয়তারা
৫৫৪ বার পঠিত
রবিবার ● ৪ সেপ্টেম্বর ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পাইকগাছায় খেলার মাঠে পশু হাট বসানোর পাঁয়তারা

---

এস ডব্লিউ নিউজ ॥

পাইকগাছায় খেলার মাঠে কোরবানীর পশু হাট করার পাঁয়তারা করছে একটি মহল। এতে এলাকাবাসী, পরিবেশকর্মী ও ক্রীড়ামোদিদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এনিয়ে দুটি পক্ষের মধ্যে পরস্পর বিরোধী চাপা উত্তেজনা ও বিরাজ করছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন এলাকাবাসী।

উল্লেখ্য উপজেলার ঐতিহ্যবাহী গদাইপুর হাটে দীর্ঘদিন যাবৎ কোরবানী পশু বিক্রি হয়ে আসছে। প্রতি বছরের ন্যায় এ বছরও ইজারাদার কবির হোসেন হাটে কোরবানী পশু বিক্রির জন্য বরাদ্দ রাখেন। এ জন্য ইজারা আদায়ের একটি অংশ তিনি হাট সংলগ্ন মসজিদে অনুদান হিসাবে প্রদান করেন। এদিকে এলাকার একটি মহল ইজারাদারের নিকট থেকে বাড়তি সুবিধা না পেয়ে গদাইপুর হাটের একটু দুরে ঐতিহ্যবাহী গদাইপুর ফুটবল মাঠে বিকল্প আরেকটি পশু হাট করার পায়তারা করছে। ইতোমধ্যে খেলার মাঠে পশুর হাট বসানো প্রসঙ্গে এলাকায় মাইকিংও করেছেন মহলটি। এতে করে এলাকাবাসী সহ ক্রীড়ামোদিদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। অনেকেই বলেছেন হাটের পাশেই আরেকটি হাটের কোন প্রয়োজন নাই। অহেতুক মাঠের পরিবেশ বিনষ্ট করতেই মহল বিশেষ ব্যক্তিরা মাঠে হাট বসানোর পায়তারা করছে। উল্লেখ্য প্রতিদিন গদাইপুর ফুটবল মাঠে সকাল-বিকাল ফুটবল খেলা অনুষ্ঠিত হচ্ছে। ঐতিহ্যবাহী এ মাঠে পশুর হাট বসলে মাঠে পরিবেশ নষ্ট হবে এবং খেলাধুলারপর বিরূপ প্রভাব পড়বে। তাছাড়া এ ব্যাপারে পুরাতন পশু হাটটি যাতে স্থান্তরিত না হয় এ জন্য গদাইপুর হাটের ইজারাদার কবির হোসেন উপজেলা উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত আবেদন করেছেন।

এ বিষয়ে ইজারাদার কবির হোসেন বলেন, দীর্ঘদিন যাবৎ গদাইপুর হাটে পশু বিক্রয় হয়ে আসছে। এ বছরও পশু বিক্রয় শুর হয়েছে। এরমধ্যে সুবিধাভোগী একটি মহল সুবিধা গ্রহণ না পেরে গদাইপুর ফুটবল মাঠে পশুর হাট বসানোর পাঁয়তারায় লিপ্ত হয়েছে। খেলার মাঠে পশুর হাট বসলে সে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হবে। এ জন্য সে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত বরাবর প্রদান করেছে।





খেলা এর আরও খবর

নড়াইলে বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টে নবগঙ্গা ডিগ্রি কলেজ চ্যাম্পিয়ন নড়াইলে বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টে নবগঙ্গা ডিগ্রি কলেজ চ্যাম্পিয়ন
পাইকগাছায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় বাঁকা-ভবানীপুর ও রেজাকপুর কাশিমনগর চ্যাম্পিয়ন পাইকগাছায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় বাঁকা-ভবানীপুর ও রেজাকপুর কাশিমনগর চ্যাম্পিয়ন
নড়াইলে কাবাডি খেলায় নড়াইল সদর থানা পুলিশ চ্যাম্পিয়ন নড়াইলে কাবাডি খেলায় নড়াইল সদর থানা পুলিশ চ্যাম্পিয়ন
মাগুরায় হ্যান্ডবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ মাগুরায় হ্যান্ডবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ
পাইকগাছায় ঘুড়ি উৎসব অনুষ্ঠিত পাইকগাছায় ঘুড়ি উৎসব অনুষ্ঠিত
নড়াইলে অ্যাথলেটিক্স প্রশিক্ষণের সনদপত্র ও জার্সি বিতরণ নড়াইলে অ্যাথলেটিক্স প্রশিক্ষণের সনদপত্র ও জার্সি বিতরণ
শ্রীপুরে ব্যতিক্রমী গ্রামীণ খেলা অনুষ্ঠিত শ্রীপুরে ব্যতিক্রমী গ্রামীণ খেলা অনুষ্ঠিত
মাগুরায় সাফজয়ী দুই নারী ফুটবলারকে সংবর্ধনা মাগুরায় সাফজয়ী দুই নারী ফুটবলারকে সংবর্ধনা
সাফজয়ী ফুটবল কন্যা অর্পিতা বাংলাদেশের স্বপ্ন সাফজয়ী ফুটবল কন্যা অর্পিতা বাংলাদেশের স্বপ্ন
নড়াইলে টেবিল টেনিস প্রতিযোগিতা অনুষ্ঠিত নড়াইলে টেবিল টেনিস প্রতিযোগিতা অনুষ্ঠিত

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)