শিরোনাম:
পাইকগাছা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩১

SW News24
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
প্রথম পাতা » ব্যবসা-বাণিজ্য » মাগুরায় ঈদের বাজার জমজমাট
প্রথম পাতা » ব্যবসা-বাণিজ্য » মাগুরায় ঈদের বাজার জমজমাট
৩৯ বার পঠিত
শুক্রবার ● ২৯ মার্চ ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মাগুরায় ঈদের বাজার জমজমাট

---

শাহীন আলম তুহিন,মাগুরা থেকে :মাগুরায় ঈদকে সামনে রেখে শহরের মার্কেটগুলো জমে উঠেছে । ১৫ রমজানের পর পরই ক্রেতারা ছুটছেন পছন্দের পোশাকটি কিনতে বিভিন্ন দোকানে । ইতিমধ্যে শহরের বেবী প্লাজা,নুজজাহান প্লাজা,সুপার মার্কেট,জমজম মাকের্ট,মরিয়ম প্লাজা,সমবায় মার্কেট,কাজী টাওয়ার ,খন্দকার প্লাজায় সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত পোশাক বিক্রি হতে দেখা গেছে। শুক্রবার ছুটির দিন হওয়ায় মার্কেটগুলোতে বেশি ভিড় লক্ষ্য করা গেছে ।

শুক্রবার সরজমিন বিভিন্ন মার্কেট ঘুরে দেখা দেখা গেছে ঈদেও পোশাক কিনতে মানুষের ভিড় বাড়ছে । বিশেষ করে দর্জি ও টেইলাসগুলোতে বেশি ভিড় লক্ষ্য করা গেছে । এবারের ঈদে সোনামনিদের পছন্দের তালিকায় প্রথমেই রয়েছে আফগানি সালোয়ার কামিজ । কুচিওয়ালা তোলা ঝুলঝুলে সালোয়ারের কারণে মুলত এই ড্রেসের নাম দেওয়া হয়েছে আফগানি পোশাক । তাছাড়া মেয়েদের পছন্দের তালিকায় রয়েছে নয়রা,সারারা,টিসু,গাইন ও বুটিকের কাজ করা পোশাকগুলো বেশি চলছে বলে দোকানিরা জানান ।

শহরের হাজীপুর কমপ্লেক্সের দোয়েল ফেব্রিক্স এন্ড টেইলার্স এর সত্ত্বাধিকারি মো: আলাউদ্দিন জানান, ঈদকে সামনে রেখে এখন আমরা খুবই ব্যস্ত সময় পার করছি । ১০ রমজানের পর থেকেই আমাদের টেইলার্সের দোকান গুলোতে ভিড় বাড়ছে । ২৫ রমজানের পর আমরা আর অর্ডার নিব না । কারণ টেনলার্সেও কাজ গুলো সুন্দুর কওে না করতে পারলে মান থাকে না । তাই পোশাকের মান সুন্দর করতেই আমরা ভালো কাজ ক্রেতাদেও উপহার দেই । তিনি আরো জানান এবারের ঈদে দেশি থ্রি-পিজ মেয়েদের পছন্দের শীর্ষে রয়েছে  । তরুণীদেও পাশাপাশি এখন অনেক নারীও থ্রি-পিচ পরছেন । সুতি থ্রি-পিচ,বুটিশ থ্রি-পিচ,জজেট থ্রি-পিচ ও ঘেরওয়ালা থ্রি-পিচ ভালো চলছে । দেশি থ্রি-পিচ সুতি ৭শত টাকা থেকে ১৫শ” টাকার মধ্যে রয়েছে । ছোয়া থ্রি-পিচ ১ হাজার থেকে ২২শ’ ,অনন থ্রি-পিচ ১৫শ’ থেকে ২ হাজার টাকার মধ্যে বিত্রি হচ্ছে । পাশাপাশি ইন্ডিয়ার  ভিপুন তরুণীদের পছন্দের তালিকায় রয়েছে । ভিপুর ৩ হাজার থেকে ৫ টাকায় বিক্রি হচ্ছে,বারিশ বিক্রি হচ্ছে ১৫শ’ থেকে ২ হাজার টাকার মধ্যে,ভিনাই সুতি থ্রি-পিচ ২ হাজার থেকে ৩ হাজার মধ্যে পাওয়া যাচ্ছে ।

বেবিপ্লাজায় থ্রি-পিচ কিনতে আসা তরুণী ছড়া জানান, আমি এবারের ঈদে দেশি থ্রি-পিচ ছোয়া কিনেছি । বুটিজের কাজ করা এ থ্রি-পিচটি আমার পছন্দ । পাশাপাশি ইন্ডিয়ান ভিপুন থ্রি-পিচও নিয়েছি ।

এবারের ঈদে নারীদের পছন্দের সেরা তালিকায় রয়েছে দেশি টাঈাইল ও তাতেঁর শাড়ি । শহরের বেবিপ্লাজা ,নুরজাহান প্লাজায় নারী বেশি ভিড় লক্ষ্য করা গেছে ।

বেবিপ্লাজার শিকদার বস্ত্রালয়ের সত্ত্বাধিকারি  উজ্জল শিকদার বলেন,এবারের ঈদে নারীদেও পছন্দেও তারিকায় রয়েছে দেশি টাঈাইল ও তাতেঁর শাড়ি ।টাঈাইল শাড়ি ২ হাজার থেকে ৫ হাজার টাকার মধ্যে রয়েছে ।  পাশাপাশি দেশি অপসরা বিক্রি হচ্ছে ২ হাজার টাকা থেকে ২৫শ’ টাকার মধ্যে ,দেশি তন্তু শাড়ি ১২শ’ টাকা থেকে ২ হাজার টাকা,দেশি তাতেঁর শাড়ি ৮শ’ টাকা থেকে ১ হাজার মধ্যে বিক্রি হচ্ছে ।

মাধবী বস্ত্রালয়ের সত্ত্বাধিকারি রওশন আলী জানান,এবারের ঈদে দেশি শাড়ির পাশাপশি,ইন্ডিয়ার শাড়ির কদও রয়েছে । তাছাড়া সুতি,কাতান,ঢাকার জামদানি শাড়ি বেশি বিক্রি হচ্ছে । অনেক নারীরা আবার পছন্দ করছেন সুতি জামদানি,হাফসি ও জুট জামদানি ।

শাড়ি কিনতে আসা নারী হাসিয়ারা খাতুন হাসি বলেন,আমি দেশি টাঈাইল বেশি পছন্দ করি । এবার ঈদে তাই দেশি টাঈাইল শাড়ি কিনেছি । পাশাপাশি আমার মায়ের জন্যও একটি দেশি টাঈাইল শাড়ি কিনেছি । টাঈাইল শাড়ির মান ভালো ও টেকসই তাই এ শাড়ির প্রতি  আমার বেশি দৃষ্টি ।

ঈদকে সামনে রেখে শহরের মার্কেট গুলোর পাশাপাশি ফুটপাতের ছোট ছোট দোকান গুলোতেও ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে । সকাল থেকে রাত অবদি এ দোকান গুলোতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ভিড় করছেন তাদের সন্তাদের প্রিয় পোশাকটি কিনতে ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)