শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

SW News24
রবিবার ● ৩০ মে ২০২১
প্রথম পাতা » সুন্দরবন » ৬০ থেকে ৭০টি বাঘ হত্যাকারী হাবিব গ্রেপ্তার
প্রথম পাতা » সুন্দরবন » ৬০ থেকে ৭০টি বাঘ হত্যাকারী হাবিব গ্রেপ্তার
৩৭১ বার পঠিত
রবিবার ● ৩০ মে ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

৬০ থেকে ৭০টি বাঘ হত্যাকারী হাবিব গ্রেপ্তার

 এস ডব্লিউ নিউজ:---   সুন্দরবনের ৬০ থেকে ৭০টি বাঘ হত্যাকারী মোস্ট ওয়ান্টেড হাবিব তালুকদারকে (৫০) গ্রেপ্তার করেছে বাগেরহাটের শরণখোলা থানা-পুলিশ।

শুক্রবার রাতে শরণখোলার সুন্দরবন সংলগ্ন মধ্য সোনাতলা গ্রামে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। তিনি কদম আলী তালুকদারের ছেলে।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান বলেন, সুন্দরবনে বাঘ হত্যাকারী হাবিবের নামে শরণখোলা থানায় তিনটি ওয়ারেন্ট ছিল। তাকে দীর্ঘদিন ধরে খুঁজে পাওয়া যাচ্ছিল না। সোর্সের সহযোগিতায় তাকে গ্রেপ্তার করে শনিবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, হাবিব তালুকদার ‘বাঘ হাবিব’ নামে সুন্দরবন বিভাগের তালিকাভুক্ত অপরাধী। তার হাতে গত ২০ বছরে কম করে হলেও ৬০ থেকে ৭০টি বাঘ মারা পড়েছে বলে এর আগে বন বিভাগের কাছে স্বীকারোক্তি দিয়েছে। তাকে বহু আগে থেকেই সুন্দরবনে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তার পরও গোপনে বনে ঢুকে বাঘসহ বন্যপ্রাণী শিকার করে।

তিনি বলেন, বাঘ হাবিবের পেছনে একাধিক শক্তিশালী চক্র জড়িত রয়েছে। তার নামে ৯টি বন অপরাধের মামলা রয়েছে। এর মধ্যে তিনটিতে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। বাঘ হত্যাকারী হাবিব সুন্দরবন বিভাগ ও পুলিশে কাছে মোস্ট ওয়ান্টেড।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)