শিরোনাম:
পাইকগাছা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

SW News24
বৃহস্পতিবার ● ১৮ জানুয়ারী ২০২৪
প্রথম পাতা » আঞ্চলিক » আশাশুনিতে ব্যাবসা পরিকল্পনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
প্রথম পাতা » আঞ্চলিক » আশাশুনিতে ব্যাবসা পরিকল্পনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
৭৩ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৮ জানুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আশাশুনিতে ব্যাবসা পরিকল্পনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

---


আশাশুনি  : আশাশুনিতে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের পিজি ও নন পিজি সদস্যদের ব্যাবসা পরিকল্পনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি দপ্তরের ট্রেইনিং সেন্টারে  প্রাণিসম্পদ দপ্তর দু’দিন ব্যাপী প্রশিক্ষণের আয়োজন করে।

উপজেলার ৮টি পিজি গ্রুপ সহ ননপিজি গ্রুপের ৩০৯ সদস্যকে ১৩টি গ্রুপ করে পর্যায়ক্রমে প্রশিক্ষণ প্রদান করছেন খুলনা বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক ডাঃ লুৎফর রহমান, ডিএলও ডাঃ এস এম মাহবুবুর রহমান, জেলা ভেটেরিনারি সার্জন ডাঃ বিপ্লব কুমার জিৎ ও উপজেলা ভেটেরিনারি সার্জন ডাঃ তারিকুল ইসলাম। প্রশিক্ষণে গাভী পালনে ভ্যাকসিন প্রয়োগ, কৃত্রিম প্রজনন, খাদ্য ব্যবস্থাপনা, রোগ প্রতিরোধ গড়ে তুলতে বিভিন্ন পদ্ধতি শেখানো হয়। এছাড়া গবাদিপশুকে দানাদার জাতীয় খাদ্য পরিহার করে ঘাস খাওয়ানোর উপর গুরুত্বারোপ করা হয়।

ডিএলও ডাঃ মাহাবুবুর রহমান জানান, চলমান প্রকল্পের মাধ্যমে আনুলিয়া ইউনিয়নের কাকবাসিয়া প্রাথমিক বিদ্যালয়ে ২২০ শিশুকে ২০০ মি.লি. করে দুধ প্রদান করা হচ্ছে এবং প্রাণি পুষ্টি উন্নয়নে উন্নত ঘাস চাষ ও লাগসই প্রযুক্তি হস্তান্তর প্রকল্পের কাজ চলছে। আশাকরি লবনাক্ত এলাকায় গবাদিপশু পালকেরা এর সুফল পাবেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)