শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

SW News24
শুক্রবার ● ৯ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » কৃষি » অতিরিক্ত সচিবের নেতৃত্বে কর্মকর্তাগণ খুলনায় আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণের জন্য জমি সরেজমিন পরিদর্শন করেন
প্রথম পাতা » কৃষি » অতিরিক্ত সচিবের নেতৃত্বে কর্মকর্তাগণ খুলনায় আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণের জন্য জমি সরেজমিন পরিদর্শন করেন
৬৭ বার পঠিত
শুক্রবার ● ৯ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অতিরিক্ত সচিবের নেতৃত্বে কর্মকর্তাগণ খুলনায় আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণের জন্য জমি সরেজমিন পরিদর্শন করেন

 

---

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো: মজিবুর রহমানের নেতৃত্বে কর্মকর্তাগণ ৯ ফেব্রুয়ারি শুক্রবার বিকালে ‘জেলা পর্যায়ে আধুনিক তথ্য কমপ্লেক্স নির্মাণ (১ম পর্যায়)’ শীর্ষক প্রকল্পের জন্য খুলনা বেতারের জমি সরেজমিন পরিদর্শন করেন।

পরিদর্শনকালে অতিরিক্ত সচিব জানান, বিভাগীয় পর্যায়ের ভবনগুলো হবে সাততলা এবং জেলা পর্যায়ের ভবনগুলো হবে পাঁচতলা বিশিষ্ট। প্রকল্পটি বাস্তবায়িত হলে আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত তথ্য কমপ্লেক্স কর্মকর্তা-কর্মচারীদের অফিস সংকুলানসহ গণমাধ্যমকর্মী, চলচ্চিত্রপ্রেমীদের মেলবন্ধন হিসেবে কাজ করবে। ফলে সরকারের উন্নয়ন কর্মকান্ডের প্রচারে আরো গতি আসবে। তথ্য কমপ্লেক্স ভবনে অবস্থিত সিনেপ্লেক্সে বাংলাদেশের অভ্যুদয়, ইতিহাস, মুক্তিযুদ্ধবিষয়ক চলচ্চিত্র ও ডকুমেন্টারি, বঙ্গবন্ধুকে নিয়ে তৈরি চলচ্চিত্র ও ডকুমেন্টারি, বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম বিষয়ক চলচ্চিত্র ও ডকুমেন্টারি, শিশু-কিশোরদের উপযোগী চলচ্চিত্র প্রদর্শনের সুযোগ-সুবিধার ব্যবস্থা থাকবে। তথ্য কমপ্লেক্স নির্মাণ সম্পন্ন হলে মুক্তিযুদ্ধের চেতনা, জাতীয় ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেওয়া সম্ভব হবে। এছাড়া গণমাধ্যমকর্মীদের সুযোগ-সুবিধা, স্থানীয় প্রেসক্লাবসহ পরস্পরের মাঝে তথ্য আদান প্রদানের দ্বার উন্মুক্ত হবে।

পরিদর্শনকালে বাংলাদেশ বেতারের মহাপরিচালক রবীন্দ্রশ্রী বড়ুয়া, গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ নিজামূল কবীর, খুলনার বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফ, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব (পরিকল্পনা) মোহাম্মদ গোলাম আজম, প্রকল্প পরিচালক মো: মনিরুজ্জামান, খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মীর আলিফ রেজা, খুলনা বেতারের আঞ্চলিক পরিচালক নিতাই কুমার ভট্টাচার্য, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার এ এস এম কবীর, জেলা তথ্য অফিসের পরিচালক গাজী জাকির হোসেন, খুলনা বেতারের আঞ্চলিক প্রকৌশলী তাজুন নাহার আক্তার, আঞ্চলিক বার্তা নিয়ন্ত্রক মোঃ নূরুল ইসলাম, গণপূর্ত বিভাগের কর্মকর্তা প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে প্রতিনিধি দল খুলনা বেতারে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং বেতার কেন্দ্র পরিদর্শন করেন। পরে সম্মেলনকক্ষে বেতারের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন এবং স্টুডিওতে বেতারের শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)