শিরোনাম:
পাইকগাছা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

SW News24
মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১
প্রথম পাতা » অপরাধ » পাইকগাছায় বিরোধপূর্ণ লিজ ঘের আদালত কর্তৃক নিয়োগকৃত উকিল কমিশনের তদন্ত
প্রথম পাতা » অপরাধ » পাইকগাছায় বিরোধপূর্ণ লিজ ঘের আদালত কর্তৃক নিয়োগকৃত উকিল কমিশনের তদন্ত
৩০৮ বার পঠিত
মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পাইকগাছায় বিরোধপূর্ণ লিজ ঘের আদালত কর্তৃক নিয়োগকৃত উকিল কমিশনের তদন্ত


 ্এস ডব্লিউ;  পাইকগাছায়  বিরোধপূর্ণ মৎস ঘেরর জমি দখল ও বালু ভরাটের ঘটনায় আদালতের দখল ভিত্তিক স্থিতি অবস্থা বজায় রাখার আদেশ অমান্য করে মৎস ঘেরের জমিতে বালি ভরাটের অভিযোগে পাইকগাছা সিনিয়র সহকারী জর্জ আদালতের এক আদেশে উকিল কমিশন নিয়োগ করেন। মঙ্গলবার  উকিল কমিশন ও উভয় পক্ষের আইনজীবী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতে তদন্ত  করা হয়েছে।জানাগেছে উপজেলার গদাইপুর ইউনিয়নের হিতামপুর মৌজায় এসএ ৩৭৮ খতিয়ানের ১৭৭ দাগ সহ বিভিন্ন দাগে ক্রয় ও ডিড মুলে মোট ১২ বিঘা জমিতে প্রায় ৬ বছর ধরে  মৎস লীজ ঘের করে আসছে হিতামপুর গ্রামের আব্দুল হামিদ মোড়লের ছেলে  মাকসুদুর রহমান  ও তৈয়েবুর ।

গত আগষ্ট মাসে  মেলেকপুরাইকাটী গ্রামের মৃত অধীর সাধুর ছেলে সমিরন সাধু মাকসুদুর রহমান গংদের মৎস লিজ ঘেরের মধ্যো হতে মুকুল মোড়ল গং এর নিকট থেকে ৪ বিঘা জমি ক্রয় করেছে বলে তার ক্রয়কৃত জমি ছেড়ে দিতে বলেন। এতে মাকসুদুর রহমান ২২ আগষ্ট পাইকগাছা সিনিয়র সহকারী জর্জ আদালতে দেওয়ানী মামলা করেন যার নং ২৫৮/২১ ইং।

জমি ছেড়ে না দেয়ায় মেলেক পুরাইকাটী গ্রামের মৃত অধীর সাধুর ছেলে সমিরন সাধু লোকজন নিয়ে গত ৪ সেপ্টেম্বর মাকসুদুর রহমান গং এর ঘেরের মধ্য হতে প্রায় ৪বিঘা জমি বাঁধ দেয়ার চেষ্টা করে। খবর পেয়ে থানা পুলিশ এসে উভয় পক্ষকে স্থান থেকে সরিয়ে দেয়। গত ৪ নভেম্বর সিনিয়র সহকারী জর্জ এক আদেশে বলেন নালিশী দরখস্থ চুড়ান্তভাবে নিস্পত্তি না হওয়া পর্যন্ত নালিশী জমির দখল  ভিত্তিক স্থিতি অবস্থা বজায় রাখতে উভয় পক্ষকে নির্দেশ দেয়া হয় । আদালতের উপরুক্ত আদেশ অমান্য করে দখল প্রতিষ্ঠার লক্ষ্যে বিরোধপূর্ণ মৎস ঘেরের জমিতে নতুন করে বাঁধ মেরামত, বাসা নির্মাণ, বলু ভরাট করার অভিযোগ এনে  মাকসুদুর রহমান সমিরণ সাধুর বিরুদ্ধে গত ২২ নভেম্বর আদালতে রিট পিটিশন করেন।

 

অভিযোগের বিষয়ে গত ২৪ নভেম্বর শুনানি শেষে বিজ্ঞ আদালত পাইকগাছা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী এ্যাড জি এ সবুরকে প্রধান করে উকিল কমিশন নিয়োগ করেন।---মঙ্গলবার বেলা ৩ টায় আদালত কর্তৃক নিয়োগকৃত উকিল কমিশন সরেজমিনে তদন্তে  করেন।  এ সময় উপস্থিত ছিলেন এ্যাড আবু সাঈদ, এ্যাড ইদ্রিসুর রহমান, এ্যাড পঙ্কজ ধর,  এ্যাড আব্দুস সাত্তার,  এ্যাড এফ এম এ রাজ্জাক,  এ্যাড কালিপদ মন্ডল, এ্যাড সুকল্যান মন্ডল, অনন্য আইনজীবীসহ স্থায়ীয় সাংবাদিক জি এ গফুর, স্নেহেন্দু বিকাশ, জিএম মিজানুর রহমান, মিজানুর রহমান মন্টু, বাবুল আক্তার, একে আজাদ, সেকেন্দার আলী,  আসাদুল ইসলাম, ফসিয়ার রহমান,  স্থানীয় মেম্বর হারুন অর রশীদ হিরু। মামলার বাদী মাকসুদুর রহমান, বিবাদী সমিরণ সাধু সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 






আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)