শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮
SW News24
রবিবার ● ৬ জুন ২০২১
প্রথম পাতা » কৃষি » কয়ারায় প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত
প্রথম পাতা » কৃষি » কয়ারায় প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত
২৭ বার পঠিত
রবিবার ● ৬ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কয়ারায় প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

---

রামপ্রসাদ সরদার, কয়রা, খুলনাঃ 
“পুষ্টি, মেধা, দারিদ্র্য বিমোচন- প্রাণীসম্পদ প্রদর্শণীর আয়োজন”- এই প্রতিপাদ্যকে সামনে রেখে কয়রায় প্রাণীসম্পদ প্রদর্শণী অনুষ্ঠিত হয়েছে।
 ৫জুন সকাল ১১টায় উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তরের আয়ােজনে ও মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের প্রাণীসম্পদ অধিদপ্তরাধীন প্রাণীসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের (এলডিডিপির) সহযোগীতায় উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তরে  প্রদর্শনীর উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এসএম শফিকুল ইসলাম। বক্তৃতায় তিনি বলেন, বাড়ীর আঙ্গিনায় বেড়ে ওঠা প্রাণীগুলো সম্পদে পরিণত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন প্রকল্পের মাধ্যমে প্রান্তিক খামারীকে সুবিধা দিয়ে যাচ্ছেন। এই সুবিধা কাজে লাগিয়ে অনেক বেকার যুবক আজ স্বাবলম্বী হচ্ছে। তাই সরকারী সুযোগ-সুবিধা নিয়ে গরু পালনে বেকার যুবদের এগিয়ে আসতে হবে। চাকরী নাখুঁজে একজন উদ্যোক্তা হওয়ার আহবান জানান তিনি।  তিনি আরো বলেন, মানুষ যাতে উন্নত জাতের গরু-ছাগল হাঁস মুরগী আরো বেশি লালন-পালন করতে পারে এই লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। সে জন্য সরকার বিভিন্নভাবে জনগণকে সহযোগীতা দিয়ে আসছে।  প্রাণীসম্পদের এই প্রদর্শনী জনগণের মাঝে ব‍্যাপক সাড়া ফেলবে বলে আশা করি।

উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. কাজী মুস্তাহিন বিল্লাহ,বক্তৃতা করেন ভাইস চেয়ারম্যান এ্যাডঃ কমলেশ কুমার সানা, সদর ইউপি চেয়ারম্যান এইচ এম হুমায়ুন কবির, কপোতাক্ষ কলেজের  অধ্যক্ষ অদ্রীশ আদিত্য মণ্ডল, কয়রা মদিনাবাদ মডেল সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র মণ্ডল, মৎস্য কর্মকর্তা এস এম আলাউদ্দিন আহমেদ, কয়রা উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ মনিরুজ্জামান মনু, কয়রা উপজেলা ছাত্রলীগের সভাপতি  শরিফুল ইসলাম টিংকু প্রমুখ।
প্রদর্শণীতে  বিভিন্ন জাতের গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী এবং বিভিন্ন ধরনের কবুতর প্রদর্শণী করা হয়। অনুষ্ঠান শেষে সম্মানী ও সনদপত্র বিতরণ করা হয়।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)