শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ন ১৪২৯

SW News24
বৃহস্পতিবার ● ২৬ মে ২০২২
প্রথম পাতা » প্রকৃতি » শহরের সৌন্দর্য্য বর্ধনে সড়কের পাশে লাগানো হচ্ছে কৃষ্ণচূড়াসহ বিভিন্ন ফুলের গাছ
প্রথম পাতা » প্রকৃতি » শহরের সৌন্দর্য্য বর্ধনে সড়কের পাশে লাগানো হচ্ছে কৃষ্ণচূড়াসহ বিভিন্ন ফুলের গাছ
১১৭ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৬ মে ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শহরের সৌন্দর্য্য বর্ধনে সড়কের পাশে লাগানো হচ্ছে কৃষ্ণচূড়াসহ বিভিন্ন ফুলের গাছ

---আব্দুল করিম:

শহরের সৌন্দর্য্য বর্ধনের জন্য সড়কের দু’পাশ দিয়ে লাগানো হচ্ছে কৃঞ্চচুড়াসহ বিভিন্ন প্রজাতির ফুলের গাছ। যশোরের কেশবপুর পৌরসভার উদ্যোগে যশোর-চুকনগর সড়কের কেশবপুর অংশে সম্প্রতি ওই কৃষ্ণচূড়া গাছ লাগানো শুরু হয়েছে। এছাড়া শহরের ভেতর লাগানো হবে মাধবীলতা, রাধাচূড়া, বাগানবিলাসসহ হরেক রকমের ফুল গাছ।

জানা গেছে, শহরের সৌন্দর্য্য বৃদ্ধির জন্য মহাকবি মাইকেল মধুসূদন দত্ত সড়কসহ পৌরসভার গুরুত্বপূর্ণ সড়কের দু’পাশ দিয়ে ২ হাজার কৃষ্ণচূড়া গাছ লাগানোর উদ্যোগ নেওয়া হয়েছে। শ্রমিকরা ইতিমধ্যে শতাধিক কৃষ্ণচূড়া গাছ রোপণ করেছেন। এছাড়া শহরের ভেতরে মাধবীলতা ফুল গাছ ১৫০, বাগানবিলাস ৫০০, রাধাচূড়া ১৫০, গোলাপ ৫০০, গৌরীচৌরী ২০০ ও চেরি ১৫০টি লাগানো হবে। সম্প্রতি সৌন্দর্য্য বর্ধনের জন্য শহরের ছোটবড় ব্যবসা প্রতিষ্ঠান থেকে শুরু করে সেলুন ও চায়ের দোকানগুলোতে বিনামূল্যে ২০০ পিচ ফুটন্ত গোলাপ গাছ দেওয়া হয়েছে।

এবিষয়ে কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম মোড়ল বলেন, পৌর শহরকে আধুনিক ও সময় উপযোগি সৌন্দর্য্যমন্ডিত শহর হিসাবে গড়ে তোলাই আমার একমাত্র লক্ষ্য। যেখানে মানুষ শান্তিপুর্ণভাবে বসবাস করতে পারে। এছাড়া কেশবপুর একটি পর্যটন সমৃদ্ধ অঞ্চল সারা বছরই দেশ-বিদেশের পর্যটকরা এই শহরের উপর দিয়ে ভ্রমণ করে থাকে তারা যেন এই শহরকে উপভোগ করতে পারে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)