শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

SW News24
বুধবার ● ২৭ মার্চ ২০২৪
প্রথম পাতা » আঞ্চলিক » শ্যামনগরে দুর্যোগ সুরক্ষা সরঞ্জাম বিতরণ
প্রথম পাতা » আঞ্চলিক » শ্যামনগরে দুর্যোগ সুরক্ষা সরঞ্জাম বিতরণ
৬৩ বার পঠিত
বুধবার ● ২৭ মার্চ ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শ্যামনগরে দুর্যোগ সুরক্ষা সরঞ্জাম বিতরণ

---

লিডার্স শ্যামনগর উপজেলার ৬টি ইউনিয়নের ১৩টি দলের মাঝে দুর্যোগ সুরক্ষা সরঞ্জাম বিতরণ করেছে। বুধবার সকালে লিডার্স-এর প্রধান কার্যালয়ে মানুষের জন্য ফাউন্ডেশন, অ্যাম্বাসি অব সুইডেন এর ‘কমিউনিটিভিত্তিক জলবায়ু সহনশীলতা ও নারীর ক্ষমতায়ন (ক্রিয়া)’ প্রকল্প এবং ব্রেড ফর দ্য ওয়ার্ল্ডের ‘জলবায়ু পরিবর্তনে ঝুকিপূর্ণ জনগণের জীবন-জীবীকা নিরাপত্তা শক্তিশালীকরণ প্রকল্প (এসএলএসসিসিভিপি)-এর সহযোগিতায় এই দুর্যোগ সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা ০৪ আসনের (শ্যামনগর ও কালীগঞ্জ আংশিক) সংসদ সদস্য এস. এম. আতাউল হক দোলন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার নাজিবুল আলম।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন লিডার্স-এর কার্যনির্বাহী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো: নজরুল ইসলাম এবং লিডার্স-এর কার্যক্রম সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সংস্থাটির নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল। অনুষ্ঠান সঞ্চালনা করেন লিডার্স-এর নলেজ ম্যানেজমেন্ট সেন্টারের ম্যানেজার ফারজানা ইসলাম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিপিপি শ্যামনগর উপজেলা টিমলিডার মাকসুদুর রহমান মিলন, সহযোগী অধ্যাপক সুশান্ত কুমার বিশ্বাস, সহযোগী অধ্যাপক মোশাররফ হোসেন, ইউপি সদস্য নিপা চক্রবর্তী, লিডার্স-এর কার্যনির্বাহী পরিষদের সদস্য রণজিৎ কুমার বর্মন, ক্রিয়া প্রকল্পের সমন্বয়কারী মো. আরিফুর রহমান ও এসএলএসসিসিভিপি প্রকল্পের সমন্বয়কারী কৌশিক রায়।  

দুর্যোগ সরঞ্জাম বিতরণ অনুষ্ঠানে এস. এম. আতাউল হক দোলন বলেন, আমি দুর্যোগপ্রবণ অঞ্চলের মানুষ। দুর্যোগের ক্ষতি কমাতে কাজ করছি বলেই আপনারা আমাকে এমপি বানিয়েছেন। আজ যে দুর্যোগ সামগ্রী বিতরণ হচ্ছে তার জন্য লিডার্স এবং দাতা সংস্থা ব্রেড ফর দ্য ওয়ার্ল্ড, মানুষের জন্য ফাউন্ডেশন এবং এ্যাম্বাসি অব সুইডেন সাধুবাদ পাবার যোগ্য।

অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার নাজিবুল আলম বলেন, দুর্যোগপ্রবণ এলাকায় এই দুর্যোগ সুরক্ষা সরঞ্জাম অত্যন্ত জরুরী। আপনার যারা এগুলো গ্রহণ করতে এসেছেন তাদের নিকট অনুরোধ সরঞ্জামগুলো  যথাযথ ব্যবহার করবেন। ব্যক্তিগত কাজে ব্যবহার করবেন না। লিডার্স-এর প্রতি অনুরোধ আপনারা এ বিষয়ে সরঞ্জাম গ্রহিতাদের একটা প্রশিক্ষণ প্রদান করবেন। দাতা সংস্থাসমূহকে ধন্যবাদ জানাচ্ছি।

দুর্যোগের ক্ষতি কমাতে লিডার্স জলবায়ু সহনশীল দল এবং যুব স্বেচ্ছাসেবক দলের মাঝে হ্যান্ডমাইক ১৩টি, রেইনকোট ২৪টি, টর্চলাইট ৪৯টি, গামবুট ২৪ জোড়া, হেলমেট ৪৯টি, গ্যাসোলিন করাত ৫টি, লাইফ জ্যাকেট ২৫টি, দড়ি ২৫ কেজি ও ৮ টি ট্রাঙ্ক বিতরণ করেছে। একই অনুষ্ঠানে নবনির্বাচিত সংসদ সদস্য এস. এম. আতাউল হক দোলনকে লিডার্সএর পক্ষ থেকে একটি সম্মাননা স্মারক প্রদান করা হয়।

উল্লেখ্য, একই দিন সকাল ১১টায় দাতা সংস্থা সুইসকন্ট্যাক্ট ও জায়েদ সাসটেইনেবিলিটি প্রাইজ-এর অর্থায়নে ও লিডার্স-এর বাস্তবায়নে শ্যামনগরের উত্তর কদমতলায় সুপেয় পানি সরবরাহের জন্য পাইপলাইন উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে সংসদ সদস্য এস. এম. আতাউল হক দোলন ও সভাপতি হিসাবে উপজেলা নির্বাহী অফিসার নাজিবুল আলম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অতিথিবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন লিডার্স-এর এই পাইপলাইন স্থাপনের মাধ্যমে উপকূলের মানুষের খাবার পানির সঙ্কট কিছুটা হলেও লাঘব হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)