শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

SW News24
রবিবার ● ৫ জুন ২০২২
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » কয়রার আদিবাসী সুব্রত মুণ্ডা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগীতায় দেশ সেরা
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » কয়রার আদিবাসী সুব্রত মুণ্ডা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগীতায় দেশ সেরা
৪৯৪ বার পঠিত
রবিবার ● ৫ জুন ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কয়রার আদিবাসী সুব্রত মুণ্ডা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগীতায় দেশ সেরা

---অরবিন্দ কুমার মণ্ডল, কয়রা, খুলনা ঃ
কয়রার আদিবাসী সুব্রত কুমার মুণ্ডা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগীতায় সবাইকে টপকিয়ে দেশ সেরার মুকুট অর্জন করেছে।
শুক্রবার বাংলাদেশ শিল্পকলা একাডেমীর উদ্যোগে আয়োজিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সে প্রথম স্থান অধিকার করে। একাডেমী ঘোষিত ০৩ মিনিটের চলচ্চিত্র তৈরি প্রতিযোগীতায় প্রথম হয়ে সুব্রত মুণ্ডা ৫০হাজার টাকা পুরস্কার ও সম্মাননা ক্রেষ্ট জিতে নেয়। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা মিলনায়তনে ০৩ মিনিটের চলচ্চিত্র প্রতিযোগীতায় ও উৎসব-২২ এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ আবুল মুনসুর। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক মোঃ লিয়াকত আলী লাকির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে.এম.খালিদ হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের সাধারন সম্পাদক ও প্রতিযোগীতা কমিটির সদস্য রাকিবুল হাসান, বিশিষ্ঠ চলচিত্র নির্মাতা ও জুরি বোর্ডের চেয়ারম্যান মানজারেহাসীন মুরাদ, চলচিত্র অভিনেতা ফেরদৌস আহমেদ, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সচিব মোঃ আসাদুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর উদ্যোগে আয়োজিত ‘সবার জন্য চলচিত্র-সবার জন্য শিল্প-সংস্কৃতি’ শ্লোগানে ০৩ মিনিটের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগীতায় দেশের বিভিন্ন এলাকা থেকে প্রতিযোগীদের মধ্যে বাছাইকৃত ৬৪টি চলচ্চিত্র প্রদর্শনী শেষে প্রথিতযশা বিচারক প্যানেলের সদস্যদের রায়ে যুব বিভাগে তাকে প্রথম হিসেবে ঘোষনা করা হয়। প্রতিযোগীতা শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি প্রতিমন্ত্রী কে.এম.খালিদ হোসেন এমপি বিজয়ী সুব্রত মুণ্ডার হাতে প্রথম পুরস্কার হিসেবে ৫০হাজার টাকার চেক ও ক্রেস্ট তুলে দেন।

দেশ সেরার মুকুট বিজয়ী সুব্রত কুমার মুণ্ডা খুলনার কয়রা উপজেলার উত্তর বেদকাশী ইউনিয়নের সরদারপাড়া গ্রামের ললিত মুণ্ডার ছেলে। সে সাতক্ষীরা সরকারী কলেজে অনার্স ২য় বর্ষে অধ্যয়নরত। উল্লেখ্য, গত বছরের নভেম্বর মাসে ULAB ও ICD-এর যৌথ উদ্যোগে ৮দিনব্যাপী Filmmaking Workshop with Munda Community শীর্ষক কর্মশালায় সুব্রত মুণ্ডা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তৈরির প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ গ্রহণ করে। সে প্রশিক্ষণের শিক্ষাকে বাস্তবে প্রয়োগের মাধ্যমে প্রথমবারেই সুব্রত মুন্ডা দেশ সেরার শ্রেষ্ঠত্ব অর্জন করে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)